School Management Software In Bangladesh

  • 2020

    09

    Mar

    School Management Software In Bangladesh

    Posted by:  in  Branding & Identity  at 
    School Management Software In Bangladesh

    একটি স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যার থেকে স্কুলের প্রশাসক, ছাত্র, শিক্ষক, আভিবাবক সবাই উপকার পেতে পারে। একটি সঠিক স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যারই শুধু এটা পারে। কিভাবে এটা ছাত্র ছাত্রীর উপকারে আসতে পারে সেটি একটু জানা যাক:

    ছাত্রছাত্রী তথ্য

    একটি স্কুলের ছাত্রছাত্রীদের অনেক তথ্য সংরক্ষন করতে হয়। উপস্থিতি, স্বাস্থ্যের তথ্য, গ্রেড, শৃঙ্খলা, কৃতিত্ব ইত্যাদির তথ্য সংরক্ষন ও ব্যবহার করার প্রয়োজন পড়ে। এই সমূদয় তথ্যের সঠিক সংরক্ষন ও ব্যবহার করা মানে হলো এটি যখন প্রয়োজন হবে তখনই যেন খুঁজে পাওয়া যায় আর এটা সম্ভব যখন সব কিছু এক যায়গায় থাকবে কোন একটা কম্পিউটার নিয়ন্ত্রিত সিস্টেমে।

    পিতামাতার আক্সেস

    যদি স্কুল ম্যানেজমেন্ট পিতামাতার অ্যাক্সেস সুবিধা দেয় তাহলে খুব সহজে তারা জানতে পারবেন তাদের সন্তান কেমন করছে স্কুলে, তাদের পরীক্ষার রেজাল্ট, উপস্থিতি, শৃঙ্খলা সম্পর্কে জানতে পারবেন, সর্বোপরি আভিবাবকরা স্কুলের সাথে কানেকটেড থাকতে পারবেন।

    অনলাইনের পেমেন্ট

    একটি স্কুল ম্যনেজমেন্ট সফটওয়্যার এর মাধ্যমে খুব সহজে ঘরে বসে স্কুলের সকল ধরনের ফিস, বা অন্যান্য খরচ গুলো পরিশোধ করা যায়। এর জন্য অভিবাবককে স্কুলে যাওয়ার কোন দরকার পড়ে না।

    শিক্ষকদের তথ্য

    একজন শিক্ষকের যেমন তার ছাত্রছাত্রীদের তথ্যের প্রয়োজন হয় তেমনি ভাবে ছাত্রছাত্রীদেরও তাদের শিক্ষককের সাথে যোগাযোগ করার প্রয়োজন পড়ে। একটি ভালো স্কুল ম্যানেজমেন্টে শিক্ষকের সকল তথ্য অনলাইনে থাকে যেটার মাধ্যমে খুব সহজে ছাত্রছাত্রীরা উপকৃত হতে পারে।

    অনলাইনে পড়াশুনা

    একটি ভালো স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যারে সবধরনের লার্নিং ম্যাটেরিয়াল গুলো দেওয়া থাকে। শিক্ষকরা তাদের ক্লাস লেকচার, নোট গুলো স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যারে আপলোড করে দেন যে গুলো ছাত্রছাত্রীরা স্কুলে অথবা বাসায় বসে তাদের বাসার পড়াশুনার কাজ করতে পারে।

     

    সেবা সমূহ

    আমরা আপনাকে দিচ্ছি যে কোন ধরণের স্কুল, কলেজ, মাদ্রাসা ও ভোকেশনাল প্রতিষ্ঠান ম্যানেজমেন্ট সফটওয়্যার। যা ব্যবহারে আপনার প্রতিষ্ঠান হবে আধুনিক, জনপ্রিয় এবং পরিচালনা হবে খুবই সহজ। এটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী যথাযথ ভাবে তৈরীকৃত শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ডায়নামিক একটি সফটওয়্যার। এই সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে নিম্নোক্ত সুবিধা উপভোগ করা যায়:

    ভর্তি ব্যবস্থাপনা

    সহজেই যেকোন শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের তথ্য এন্ট্রি ও প্রিন্ট করা।

    স্মার্ট আইডি কার্ড

    সফটওয়্যারের মাধ্যমে স্মার্ট আইডি কার্ড প্রিন্ট করা যাবে। এই আইডি কার্ড এবং হাজিরা মেশিনের মাধ্যমে শিক্ষার্থী ও শিক্ষকগণের প্রতিদিনের হাজিরা গণনা করা যাবে।

    বেতন ও ফি প্রদান

    শিক্ষার্থীর টিউশন ফি গ্রহণ এবং শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর বেতন প্রদান। বেতনসহ যেকোন ধরণের ফি সংগ্রহের সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে রশিদপ্রিন্ট।

    শিক্ষার্থী-কর্মচারী হাজিরা

    ফেস ডিটেকশন/স্মার্ট আইডি কার্ডের মাধ্যমে হাজিরা গ্রহণ এবং অনুপস্থিত শিক্ষার্থীর অভিভাবকের মোবাইলে স্বয়ংক্রিয় এসএমএস নোটিফিকেশন প্রেরণ।

    ফলাফল প্রস্তুত ও প্রকাশনা

    শুধুমাত্র শিক্ষার্থীর প্রাপ্ত নম্বর ইনপুট দিলে গ্রেডিং পদ্ধতির রেজাল্ট তৈরি হয়ে যাবে। ফলে শিক্ষকগণের মার্কশীট হাতে তৈরির ঝামেলা দূর হবে।

    প্রতিষ্ঠানের আয়-ব্যয় ব্যবস্থাপনা

    এর মাধ্যমে দৈনন্দিন হিসাবের পাশাপাশি ব্যাংক লেনদেনের তথ্যও সংরক্ষরণ করা যাবে। ব্যাংকের কোন শাখায় কী পরিমাণ লেনদেন এবং কোন শাখায় কত ব্যালেন্স আছে তা জানা যাবে।

    সফটওয়্যারটি সম্পর্কে আরও বিস্তারিত জানতে যোগাযোগ করুন : 031 712 114, 01613-987 363, 01977-251 582

     


Ping Back: RSS
Software company in Bangladesh Extreme Solutions
Business Address: 771 Sheikh Mujib Road, Agrabad, Chittagong, 4100, BD | Tel: +88 031 712114 | Email: info@extreme.com.bd.
CCC Reg.# 22763, TIN No.151418107830 | Business hours are